করোনার কারনে সরকারি চাকরির নিয়োগে বয়সে ছাড়

করোনার কারনে সরকারি চাকরির নিয়োগে বয়সে ছাড়

করোনার কারনে সরকারি চাকরির নিয়োগে বয়সে ছাড়

এএনবি ঃ করোনার কারণে অন্য সবকিছুর মতো বন্ধ ছিল সরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। দীর্ঘ সাধারণ ছুটিতে কোনো নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়নি। এ নিয়ে হতাশায় ভুগছিলেন হাজার হাজার চাকরি প্রার্থী, কারণ লকডাউনের মধ্যে তাদের চাকরির বয়স শেষ হয়ে গেছে। তাদের আবেদনের প্রেক্ষিতে এবার চাকরিতে প্রবেশের বয়সসীমায় ছাড় দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, কোভিডের ওপর আমাদের কারো হাত ছিল না। তাই আমরা চাইনি এ জন্য চাকরি প্রার্থীরা ভুক্তভোগী হোক। সে জন্য চাকরির বয়সসীমা ৫ মাস বাড়ানো হয়েছে। অর্থাৎ, চলতি বছরের ২৫ মার্চ ৩০ বছর পূর্ণ হওয়া চাকরি প্রার্থীরা আগস্ট পরবর্তী সময়ের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে বিষয়টি সেভাবেই উল্লেখ থাকবে।

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘সেটা নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আপাতত সরকার তেমন কিছু ভাবছে না। শুধু এই সময়ের জন্য অর্থাৎ কোভিডের ইমার্জেন্সির কারণে বয়সসীমা শিথীলের সিদ্ধান্ত হয়েছে। প্রতিশ্রুতি অনুযায়ী আমরা বিষয়টা বিবেচনা করতে প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছিলাম, তিনি অনুমোদন দিয়েছেন।