ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির প্রার্থী ঘোষণা

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির প্রার্থী ঘোষণা

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির প্রার্থী ঘোষণা

এএনবি ঃ আসন্ন ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন দিয়েছে বিএনপি। ঢাকা-৫ আসনে মনোনয়ন পেয়েছেন সালাহ উদ্দিন আহমেদ এবং নওগাঁ-৬ আসনে মনোনয়ন পেয়েছেন শেখ মো. রেজাউল ইসলাম।

আজ রোববার সাংবাদিকদের এ তথ্য জানান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে গতকাল শনিবার রাজধানীর গুলশানে অবস্থিত বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের ভার্চুয়াল সাক্ষাৎকার নেওয়া হয়।

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে বিএনপির পক্ষ থেকে মনোনয়ন পাওয়া সালাহ উদ্দিন আহমেদ এর আগে তিনবার এ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ সাল থেকে তিন দফায় তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে জয়ী হন। বর্তমানে তিনি দলটির কেন্দ্রীয় কমিটির বাণিজ্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

নওগাঁ-৬ আসনে মনোনয়ন পাওয়া শেখ মো. রেজাউল ইসলাম বর্তমানে বিএনপির নওগাঁ জেলা কমিটির সদস্য হিসেবে আছেন। এর আগে তিনি দলটির আত্রাই থানা শাখার সভাপতি ছিলেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর এ দুই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন, সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ আসন এবং ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়। তবে এখনো ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের তফসিল ঘোষণা করা হয়নি।