দিনাজপুরে নতুন আরো ১৮ জনসহ জেলায় মোট করোনায়  আক্রান্ত ৭৫৬ জন ।। নতুন ২৬ জনসহ এ পর্যন্ত সুস্থ ৪১০

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (৫ জলাই) ৩৮০টি নমুনার ফলাফল পাওয়া গেছে যার মধ্যে ১৮ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৭৫৬ জনে। আর নতুন ২৬ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪১০ জন।

দিনাজপুরে নতুন আরো ১৮ জনসহ জেলায় মোট করোনায়  আক্রান্ত ৭৫৬ জন ।। নতুন ২৬ জনসহ এ পর্যন্ত সুস্থ ৪১০

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৫৬ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ২৬ জনসহ এ পর্যন্ত ৪১০ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। 

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (৫ জলাই) ৩৮০টি নমুনার ফলাফল পাওয়া গেছে যার মধ্যে ১৮ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৭৫৬ জনে। আর নতুন ২৬ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪১০ জন। এছাড়া এ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। 

নতুন আক্রান্ত ১৮ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৪ জন, চিরিরবন্দরে একজন, কাহারোলে একজন ও  বিরল উপজেলায় একজন। আর নতুন সুস্থ ২৬ জনের মধ্যে সদরে ১৮ জন, কাহারোলে ৬ জন, চিরিরবন্দরে একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। 

সিভিল সার্জন জানান, আক্রান্ত ৭৫৬ জনের মধ্যে সদর উপজেলায় ২৫৩ জন (মৃত ৩ জনসহ), বিরলে ৫১ জন, বোচাগঞ্জে ২২ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ৩৬ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ২৫ জন, খানসামায় ৩৭ জন (মৃত একজনসহ), চিরিরবন্দরে ৬৪ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৬০ জন (দুইজন মৃতসহ), ফুলবাড়ীতে ২৬ জন (মৃত একজনসহ), বিরামপুরে ৮৫ জন, নবাবগঞ্জে ৪০ জন, হাকিমপুরে ৯ জন ও ঘোড়াঘাটে ৪৮ জন (মৃত একজনসহ)। 

অপরদিকে সুস্থ ৪১০ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৩৮ জন, বিরলে ৩৭ জন, বোচাগঞ্জে ১৯ জন, কাহারোলে ১৯ জন, বীরগঞ্জে ১৯ জন, খানসামায় ১১ জন, চিরিরবন্দরে ১৮ জন ও পার্বতীপুরে ৩৫ জন, ফুলকাড়ীতে ১৮ জন, বিরামপুরে ৩২ জন, নবাবগঞ্জে ২৭ জন, হাকিমপুরে ৫ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩২ জন। 

তিনি জানান, এ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে একজন, খানসামা একজন, চিরিরবন্দরে ৩ জন, পার্বতীপুরে একজন, ফুলবাড়ীতে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছে ১৫ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ১৮ জন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ২০৪টিসহ এ পর্যন্ত ৭২১৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৩৮০টিসহ ৭১৯১টি নমুনা পরীক্ষার করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ২০৭ জনসহ এ পর্যন্ত ১৩৩৪৯ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে ৩১৮ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছে ৪ জন, হাসপাতালে ভতি রয়েছে ১৭ জন ও ১৫ জনের হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।