পঞ্চগড়ে করোনায় আক্রান্ত হয়েছে ৩ বছরের শিশু

পঞ্চগড়ে করোনায় আক্রান্ত হয়েছে ৩ বছরের শিশু

পঞ্চগড়ে করোনায় আক্রান্ত হয়েছে ৩ বছরের শিশু


 এএনবি পঞ্চগড় প্রতিনিধি ঃপঞ্চগড়ের সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের ফকিরপাড়া নামক এলাকায় ৩ বছর বয়সী এক ছেলে শিশুর দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৪ জনে। মঙ্গলবার রাতে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান।এতো কম বয়সের শিশু আক্রান্ত হওয়ার ঘটনা বেশ বিস্ময়কর অবস্থার সৃষ্টি করেছে।
জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, সদর উপজেলার আক্রান্ত ওই শিশুর মা সহ শিশুটি নানী বাড়ি নারায়ণগঞ্জ থেকে গত ২ জুন নিজ গ্রামের বাড়িতে ফিরলে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।গত ০৭ জুন ওই শিশুর মা সহ তাদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানোর পর ১৬ জুন ওই শিশুর করোনা পজেটিভ এসেছে। তবে তার মার করোনা নেগেটিভ এসেছে। বর্তমানে শিশুটি নিজ বাড়িতে হোম আইসোলেশনে আছে এবং বর্তমানে শিশুটির করোনার উপসর্গ না থাকায় সুস্থ আছেন বলে পারিবারিক ভাবে জানা গেছে।
সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান জানান, এ পর্যন্ত ১৮৭৫ জনের নমুনা সংগ্রহ করার পর ১৬৫০ জনের রিপোর্ট এসেছে তার মধ্যে ১১৪ জনের করোনা পজেটিভ এসেছে। জেলার ১১৪ জন আক্রান্তের মধ্যে তেঁতুলিয়ায় ১৩ জন,সদরে ৩৫ জন,আটোয়ারীতে ০৯ জন,বোদায় ১০ জন এবং দেবীগঞ্জে ৪৭ জন। ইতিমধ্যে জেলার ৫ উপজেলায় মোট ৬৪ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং দুই জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে বোদা উপজেলার একজন ও দেবীগঞ্জ উপজেলার একজন।