‘ইসরায়েলের ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দেওয়া হবে না’

‘ইসরায়েলের ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দেওয়া হবে না’

‘ইসরায়েলের ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দেওয়া হবে না’

এএনবি (ইন্টারন্যাশনাল ডেস্ক) ঃ ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের কথিত সম্পর্ক স্বাভাবিককরণ চুক্তির কঠোর নিন্দা জানিয়ে ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি বলেছেন, নীল নদ থেকে ফোরাত পর্যন্ত ইসরায়েল তার সাম্রাজ্য বিস্তারের যে ষড়যন্ত্র করছে তা কখনো বাস্তবায়িত হতে দেয়া হবে না।

সোমবার তেহরান সফররত ইরাকের সাবেক প্রধানমন্ত্রী ও অন্যতম শীর্ষ রাজনৈতিক জোট স্টেট অব ল’র প্রধান নূরি আল-মালিকির সঙ্গে এক দ্বিপক্ষীয় বৈঠকে তিনি এ কথা বলেন।

ইসরায়েলকে আরব দেশগুলোর সহযোগিতার কথা উল্লেখ করে আলী শামখানি বলেন, কিছু বিশ্বাসঘাতক আরব রাষ্ট্র মুসলিম বিশ্ব ও ফিলিস্তিনিদের স্বার্থ বিসর্জন দিয়ে নিজেদের ক্ষণস্থায়ী স্বার্থ অর্জনের চেষ্টা করছে। তাদের উদ্দেশে বলব- মুসলিম বিশ্ব কখনোই ইসরায়েলকে নীল নদ থেকে ফোরাত নদী পর্যন্ত বিশাল অঞ্চল নিয়ন্ত্রণ করার সুযোগ দেবে না।

ইরাকের চলমান পরিস্থিতি সম্পর্কে ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের এই সচিব বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে শত্রুরা ইরাকের ঐক্য ও সংহতিকে নষ্ট করার চেষ্টায় আছে। সে জন্য দ্বন্দ্ব-সংঘাত ও বিভাজন সৃষ্টির চেষ্টা করছে। এমতাবস্থায় অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় ইরাকের জনগণকে সজাগ থাকতে হবে।

এ সময় সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য ইরানের প্রশংসা করে নূরি আল-মালিকি বলেন, মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতা ও নিরাপত্তা প্রতিষ্ঠায় ইরানের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।

তিনি বলেন, আমরা ইরাক থেকে সন্ত্রাসবাদ নির্মূল করতে সক্ষম হয়েছি। সেই ধারাবাহিকতায় মুসলিম দেশগুলোর ঐক্যবদ্ধ প্রচেষ্টায় পবিত্র আল-কুদসের বিরুদ্ধে সৃষ্ট হুমকিকেও বানচাল করে দিতে সক্ষম হবো ইনশাআল্লাহ।